1. admin@dailydesherkhaborprotidin.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে সন্ত্রাস মাদক মুক্ত, সৎ ও যোগ্য প্রার্থী কে্ নির্বাচিত করতে চান ভোটারা কিশোরগঞ্জ হোসেনপুরে মৃত প্রথম স্ত্রীর সন্তানের পরিচয় অস্বীকার,  পিতার বিরুদ্ধে অভিযোগ সন্তানের  কিশোরগঞ্জ সদরে ৭ জন গ্রেফতার ইয়াবা ট‍্যাবলেট সহ কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাবের উদ‍্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপিত কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাব কর্তৃক জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম দিবস ও শিশু দিবস পালিত অপরাধ জগত ৩৫ বছরে পদার্পণ উপলক্ষে কিশোরগঞ্জে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত। কিশোরগঞ্জে বিএমইউজে’র কার্যকরি সভা অনুষ্ঠিত। পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে গাঁজা সহ ০১(এক) জন আসামী গ্রেফতার। তাড়াইল উপজেলায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)র আওতায় প্রশিক্ষণ ও ক্লাইমেট স্মার্ট শেড উদ্বোধন সম্পন্ন। অত্যাচার-নির্যাতন ও হুমকীর প্রতিবাদে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জ সরকারি আদর্শ শিশু বিদ্যালয় মরার উপর খাড়ার ঘা

দৈনিক দেশের খবর প্রতিদিন ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৫০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :

কিশোরগঞ্জ জেলা সদরের আলোচিত ও শিক্ষার মানে এক নামে পরিচিত কিশোরগঞ্জ সরকারী আদর্শ শিশু বিদ্যালয়টির এখন বেহাল দশা দেখার যেন কেউ নেই!
বিভিন্ন সুএে ও অভিভাবকদের অভিযোগ স্কুলের ভবনে শিক্ষার্থীদের স্থান সংকট, বেঞ্চ সংকট, পুরাতন ঝুঁকিপুর্ণ ভবনসহ দীর্ঘদিন যাবত বিভিন্ন পদ খালি থাকলেও নেই কোন ব্যবস্থা। এক মাস পৃর্বে প্রধান শিক্ষক পদটি পুরণ হলেও হয়নি পিয়ন ও পাহরাদার। ফলে চুরি যেন এখন স্কুলের নিত্য দিনের ঘটনা। চুরিসহ পিয়নের চাহিদা মিটাতে এখন শিক্ষার্থীদের কাছ থেকে ২০০টাকা চাঁদা তুলে চাহিদা মিটানোর চেষ্টা চলছে। গত কয়েক বছর ধরে বিভিন্ন পদে লোকবল না থাকলেও হচ্ছে না নিয়োগ বাড়ছে ভোগান্তি। সেই সাথে কয়েক বছর যাবত এ স্কুলে নেই অভিভাবক কমিটি। অনেকের অভিযোগ স্কুলের শিক্ষকগণও নাম মাএ শিক্ষা কাজকর্ম চালায় কখন সময় পার হবে এমন ভাবনায় হেলেটেলে সময় পার করে। তার মাঝেও নিজ আত্বীয় স্বজনের কার কেমন ক্ষমতা তা দেখানোর প্রতিযোগিতায়।
সব মিলিয়ে বিদ্যাপিঠটি এখন মরার উপর খারার ঘা পরিণত হয়েছে। ফলে স্কুলের শিক্ষার মান নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ।
কোন কিছুতেই যেন অদৃশ্য শত্রু পিচু ছাড়ছে না এ শিক্ষা প্রতিষ্ঠানের আদৌও কি এসব অভাব থেকে বেড়িয়ে সুশিক্ষা পৃর্বের আলোচিত সেই বিদ্যাপিঠ হবে? এসব ভাবনা এখন শুধু স্কুলের শিক্ষার্থী আর অভিভাবক নয় কিশোরগঞ্জ শিক্ষা অংগনেও এর আলোচনা শীর্ষে। এরকম ঝুলাবি অবস্থা বিহীন অবস্থা থেকে মুক্তি চায় কিশোরগঞ্জ সরকারী আদর্শ শিশু বিদ্যালয়। এসব বিষয় কিশোরগঞ্জ সরকারী আদর্শ শিশু বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডলি বলেন,আমাদের স্কুলে পিয়ন ও পাহারাদার না থাকায় কিছু শিক্ষার্থীদের দেয়া অনুদান নিয়ে চাহিদা মিটাতে পারবো না দরকার সরকারি নিয়োগের লোকবল। এসব বিষয়ে কিশোরগঞ্জ সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এমদাদুল হক জানান ১৭০০ শিক্ষার্থী নিয়ে এ স্কুলের শিক্ষকরা শিক্ষাদান করে আসছে। স্কুলের তারসহ বিভিন্ন শিক্ষা সামগ্রী চুরি হয়েছে এডহক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা একজন পাহারাদার নিলেও স্কুলের চাহিদা মিটাতে পারছি না। পৌরসভার মেয়ররের সাথে পরামর্শ করে আমারা অচিরেই সমস্যা সমাধানের চেষ্টা করবো।

অন্যদিকে কিশোরগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসার আনারকলি নাজনীন বলেন, টাকা নেয়ার বিষয় আমি জানিনা লোকবল নিয়োগ সরকারি ভাবে না হলে কিছু করা কষ্টকর।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক দেশের খবর প্রতিদিন
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park