1. admin@dailydesherkhaborprotidin.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে সন্ত্রাস মাদক মুক্ত, সৎ ও যোগ্য প্রার্থী কে্ নির্বাচিত করতে চান ভোটারা কিশোরগঞ্জ হোসেনপুরে মৃত প্রথম স্ত্রীর সন্তানের পরিচয় অস্বীকার,  পিতার বিরুদ্ধে অভিযোগ সন্তানের  কিশোরগঞ্জ সদরে ৭ জন গ্রেফতার ইয়াবা ট‍্যাবলেট সহ কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাবের উদ‍্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপিত কিশোরগঞ্জ মডেল প্রেসক্লাব কর্তৃক জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম দিবস ও শিশু দিবস পালিত অপরাধ জগত ৩৫ বছরে পদার্পণ উপলক্ষে কিশোরগঞ্জে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত। কিশোরগঞ্জে বিএমইউজে’র কার্যকরি সভা অনুষ্ঠিত। পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে গাঁজা সহ ০১(এক) জন আসামী গ্রেফতার। তাড়াইল উপজেলায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)র আওতায় প্রশিক্ষণ ও ক্লাইমেট স্মার্ট শেড উদ্বোধন সম্পন্ন। অত্যাচার-নির্যাতন ও হুমকীর প্রতিবাদে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জে সমবায় সমিতির নামে প্রতারণার অভিযোগ

দৈনিক দেশের খবর প্রতিদিন ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ৫২ বার পঠিত

 

খায়রুল ইসলাম :
কিশোরগঞ্জ সদর উপজেলার পুলের ঘাট বাজারে রজনীগন্ধা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির নামে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও উপজেলা সমবায় অফিসে দায়েরকৃত অভিযোগে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার পুলের ঘাট এলাকার জামশেদ উদ্দিন মেম্বারের নেতৃত্বে ও পরিচালনায় দীর্ঘ দিন যাবত স্থানীয় সিন্ডিকেটের মাধ্যমে এলাকার মানুষের কাছ থেকে লোভনীয় অফার দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করছেন।
সরজমিনে এলাকা ঘুরে জানাগেছে, কিশোরগঞ্জ সদর উপজেলার পুলের ঘাট এলাকা অফিস দেখিয়ে রজনীগন্ধা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির নামে রেজিষ্ট্রেশন নেন।
সরকারি নীতি মালা নিজ উপজেলার বাহিরে কাজ করতে হলে সমবায় জেলা অফিসের অনুমোদন নিতে হয়।
কিন্তু পরিচালক জমশেদ মেম্বার স্থানীয় প্রভাব বিস্তার করে পাকুন্দিয়া ও নিকলী উপজেলার
বিভিন্ন গ্রামে রজনীগন্ধা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির নামে লোকদের সাথে প্রতারনা করে সর্বশান্ত করে চলছে। তার মাঝে
সমিতির সদস্যদের কাছ থেকে সঞ্চয়ের টাকা নিলেও বইয়ের মাঝে তা উল্লেখ না করে এক পরিবারের সদস্যদের থেকে হাতিয়ে নিয়েছে প্রায় ৮ লাখ টাকার উপরে এখানেই শেষ নয়।
সমিতির শেয়ার হোল্ডারের সদস্য নেয়ার নামেও হাতিয়ে নিয়েছে ৪০ লাখ টাকার উপরে
সরজমিনে গিয়ে দেখা যায় পুলের ঘাট বাজারে নির্মানাধীন ভবনের উপর রজনীগন্ধা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির নামে সাইনবোর্ড ঝুলছে।
অন্য দিকে পাকুন্দিয়া উপজেলার পুলের ঘাট বাজার থেকে পাকুন্দিয়া রোডের আউয়ালের বিল্ডিংয়ের নীচতলা মিনিস্টার কোম্পানির নামের সাথে রজনীগন্ধার নামে ও নিকলী উপজেলার কুররাপারা বাজারে আরেকটি শুরুমের মাঝে একই কায়দায় সাইনবোর্ড টানিয়ে কিস্তিতে মালামাল ও ব্যাবসা প্রতিষ্ঠান চালিয়ে যাচ্ছেন। যা সরকারি নীতি মালার বাহিরে।
বিষয়টি নিয়ে দায়িত্বরত ম্যানাজার বলেন আমরা এখানে কাজ আপাতত বন্ধ রেখেছি।
এ বিষয় জানতে হলে সমিতির মালিক জমশেদের সাথে যোগাযোগ করতে হবে।
বিষয়টি নিয়ে মোবাইলে কথা হলে জমশেদ বলেন, আমি নগদ ব্যবসা করছি। কে আমার বিরুদ্ধে অভিযোগ করেছে তার নাম বলেন।
এ ঘটনা স্হানীয় চেয়ারম্যান আতহার আলী বলেন, লোকজন মৌখিক ভাবে জমশেদ মেম্বার ও তার ভাইয়েরা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ব্যবসার নামে মানুষের মাঝে টাকার লেনদেন করে তার অভিযোগ আমি পেয়েছি। কয়েক দিন আগেও কয়েকজন লোক পরিষদে জমশেদের বিরুদ্ধে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানান।
অভিযোগকারী ফরিদা পারভীন এর দাবি তার পরিবারের সদস্যদের কাছ থেকে বিভিন্ন ভাবে জমশেদ সমিতির শেয়ার হোল্ডার ও সদস্য করার কথা বলে ৬০/৭০ লাখ টাকা হাতিয়ে নিয়ে এখন তালবাহানা করচে।
কিশোরগঞ্জ জেলা সমবায় অফিসার উম্মে মরিয়ম অভিযোগ পেয়েছেন নিশ্চিত ধরে বলেন আমরা এ ঘটনার বিষয়ে তদন্ত করবো।
কিশোরগঞ্জ সদর উপজেলা সমবায় অফিসার জহিরুল ইসলাম বলেন, অভিযোগ কপি পেয়েছি তদন্ত কমিটিও হয়েছে।
এক উপজেলার অনুমতি নিয়ে অন্য উপজেলা কাজ করার সুযোগ নেই।
বিভিন্ন সঞ্চয়ের বইয়ের টাকার অনিয়মের বিষয়সহ অভিযোগের উল্লেখযোগ্য ঘটনা আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক দেশের খবর প্রতিদিন
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park